১৫ বছর আগে কৃষক হত্যায় দুইজনের মৃত্যুদণ্ড

অনলাইন ডেস্ক: রংপুরে পনের বছর আগে এক কৃষককে হত্যার মামলায় দুইজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। সোমবার (২৮ নভেম্বর) বিকেলে রংপুরের বিশেষ জজ নরেশ চন্দ্র সরকার আসামিদের অনুপস্থিতিতে এ রায় দেন। আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী (বিশেষ পিপি) রথিশ চন্দ্র ভৌমিক এ তথ্য নিশ্চিত করেছেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত মানিক মিয়া (৩০) ও হাসান আলীর (৩১) বাড়ি পীরগাছা উপজেলার কৈকুড়ি ইউনিয়নের দিলালপাড়া গ্রামে। অপরাধ প্রমাণিত না হওয়ায় আমজাদ হোসেন ও শাহিনুর বেগম নামে দুই আসামিকে খালাস দিয়েছেন আদালত।

মামলার নথির বরাত দিয়ে বিশেষ পিপি রথিশ চন্দ্র ভৌমিক জানান, কৈকুড়ি ইউনিয়নের নজরমামুদ গ্রামের কৃষক মাহতাব হোসেনের (৩৫) সঙ্গে টাকা লেনদেন নিয়ে বিরোধ ছিল আসামিদের। ২০০১ সালের ৩০ জুলাই রাত ১০ টার দিকে মাহতাবকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায় দুর্বৃত্তরা। পরের দিন মানিক মিয়া ও হাসান আলীর বাড়ি সংলগ্ন পুকুর থেকে মাহতাবের লাশ উদ্ধার করে পুলিশ।

পরদিন নিহতের ভাই আবু বক্কর সিদ্দিক বাদি হয়ে ৪ জনকে আসামি করে পীরগাছা থানায় হত্যা মামলা করেন। তদন্ত শেষে ২০০২ সালের ১৪ ফেব্রুয়ারি পীরগাছা থানার তৎকালিন এসআই আব্দুল মজিদ আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন।

Pin It

Comments are closed.