হাতীবান্ধা সীমান্তে বিজিবি-বিএসএফ’র পতাকা বৈঠক

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার বড়খাতা সীমান্তে বিজিবি-বিএসএফ’র ব্যাটালিয়ন পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। সোমবার বড়খাতা সীমান্তের ৮৮৯ নম্বর মেইন পিলারের ১০ সাব পিলার এলাকার দোলাপাড়া কেরামতিয়া মসজিদ প্রাঙ্গন এলাকায় এ পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

বিজিবির ৬ সদস্য দলের পক্ষে লালমনিরহাট-১৫ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক (অধিনায়ক) লে. কর্নেল আহমেদ বজলুর রহমান হায়াতী ও বিএসএফ’র ১০ সদস্য দলের পক্ষে জলপাইগুড়ি ফালা-৩৪ বিএসএফ ব্যাটালিয়নের পরিচালক কর্নেল রাজেস শরমা নেতৃত্ব দেন।

বিজিবি-বিএসএফ’র ব্যাটালিয়ন পরিচালক পর্যায়ের বৈঠক শেষে লালমনিরহাট-১৫ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে.কর্নেল আহমেদ বজলুর রহমান হায়াতী বলেন, বড়খাতা সীমান্তের দোলাপাড়া কেরামতিয়া মসজিদে যাতায়াতের জন্য ২৫০ গজ রাস্তা পাকা করণের জন্য ধর্মীয় ও মানবিক দিক বিবেচনায় বিএসএফ’র কাছে প্রস্তাব করা হয়েছে। একইভাবে সীমান্তের ৮৯৩ নম্বর মেইন পিলারের ৮-৯ সাব পিলার সীমান্ত এলাকায় ফুলবাড়ী বিএসএফ ক্যাম্পের সীমানা প্রাচীর নির্মাণের একটি প্রস্তাব দিয়েছে। সীমান্তের এ প্রকল্প দুটি বিজিবি ও বিএসএফ’র ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে নির্মাণ করা হবে। যতক্ষণ অনুমতি পাওয়া যাচ্ছে না ততক্ষণ ওই দুই প্রকল্পের নির্মাণ কাজ বন্ধ রাখার ফলপ্রসূ আলোচনা হয়েছে।

Pin It

Comments are closed.