হাতীবান্ধায় বিএসএফের গুলিতে বাংলাদেশির মৃত্যু, আহত ২

নিউজ ডেস্ক :: লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার আমাঝোল সীমান্তে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে এক বাংলাদেশি যুবকের মৃত্যুর খবর পাওয়া গেছে। এ ঘটনায় আরও দুজন আহত হয়েছেন। তাদের মধ্যে একজন ভারতীয় বলে জানা গেছে।

শনিবার (৩০ ডিসেম্বর) ভোর রাতে ওই সীমান্তের ৯০৫ নম্বর মেইন পিলারের ২ নম্বর সাব পিলারের কাছে এ ঘটনা ঘটে।

নিহত শফিকুল ইসলাম (২৬) দৈখাওয়া আমাঝোল সীমান্তের জয়নুল আবেদীনের পুত্র বলে জানা গেছে। তার মরদেহ নিয়ে যায় বিএসএফ। তাৎক্ষণিকভাবে আহতদের নাম-পরিচয় জানা যায়নি।

বিজিবি ও স্থানীয়রা জানান, ভোরে ৯০৫ নম্বর মেইন পিলারের ২ ও ৩ নম্বর সাব পিলারের কাছ দিয়ে ভারতীয় গরু পারাপারের চেষ্টা করেন বাংলাদেশি ও ভারতীয় গরু ব্যবসায়ীরা। সে সময় তাদের লক্ষ্য করে গুলি ছুড়েন বিএসএফ’র কোচবিহার-১০০ বিএসএফ ব্যাটালিয়নের পাগলীমারী ক্যাম্পের টহল দল।
এতে ঘটনাস্থলেই বাংলাদেশী গরু ব্যবসায়ী শফিকুলের মৃত্যু হয়। আর এ ঘটনায় আহত অপর দুজন অন্য গরু ব্যবসায়ীদের সাথে পালিয়ে যায়। নাম প্রকাশ না করার শর্তে ওই সীমান্তের কয়েকজন গরু ব্যবসায়ী জানান, আহতদের মধ্যে একজন ভারতীয়। বিজিবি ও পুলিশের গ্রেফতারের ভয়ে আহতরা আত্মগোপন করেছেন।

লালমনিরহাট-১৫ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল গোলাম মোর্শেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় বিএসএফকে কড়াপ্রতিবাদপত্র পাঠিয়ে পতাকা বৈঠকের আহবান করা হয়েছে। মরদেহ দেখে এবং সবকিছু খোঁজখবর নিয়ে সাংবাদিকদের বিস্তারিত জানানো হবে।

Pin It

Comments are closed.