‘সংসদ এলাকা থেকে জিয়ার কবর সরানো হবে’

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, জিয়াউর রহমানের মুক্তিযুদ্ধকালীন এবং যুদ্ধ পরবর্তী বিতর্কিত ভূমিকা প্রমাণ করে তিনি স্বাধীনতা চাননি। এ ধরনের বিতর্কিত ব্যক্তির কবর পবিত্র সংসদ এলাকায় থাকতে পারে না। তাই সংসদ এলাকা থেকে জিয়াউর রহমানের কবর সরানো হবে।

শনিবার বিকেলে জাতীয় শোক দিবস উপলক্ষে গাজীপুর মহানগরীর কাশিমপুর হাইস্কুল মাঠে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু হত্যায় যারা সরাসরি জড়িত ছিল, তাদের বিচার হলেও নেপথ্যে যারা ছিল তারা ধরাছোঁয়ার বাইরে থেকে গেছে। এ হত্যার নেপথ্যে দেশি-বিদেশি যারা জড়িত ছিল, তাদের খুঁজে বের করতে কমিশন গঠন করা হবে।

মন্ত্রী আরও বলেন, পঁচাত্তরের ১৫ আগস্ট ব্যক্তি বঙ্গবন্ধুকে হত্যা করা সম্ভব হলেও বঙ্গবন্ধুর আদর্শকে হত্যা করা যায়নি, করা যাবেও না। বঙ্গবন্ধুর আদর্শ দিন দিন আরও শক্তিশালী হচ্ছে।

স্থানীয় আওয়ামী লীগ নেতা রেজাউল করিমের সভাপতিত্বে সভায় আরোও বক্তব্য রাখেন, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমতউল্লাহ খান, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলম, কাউন্সিলর সাইজুদ্দিন মোল্লা ও গিয়াসউদ্দিন মোল্লা, আওয়ামী লীগ নেতা, অধ্যাপক আশরাফুল আলম আসকর ও আনোয়ার হোসেন, আসাদুজ্জামান তুলা প্রমুখ। -ইত্তেফাক

Pin It

Comments are closed.