‘শিক্ষা প্রতিষ্ঠানে সাহিত্য চর্চা হলে জঙ্গিবাদ নির্মূল হবে’

IMG_২০১৬০৮০৮_২১৪০২৪

 
সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহম্মেদ বলেছেন, সন্ত্রাস-জঙ্গিবাদ এবং মাদকাসক্তদের ভাণ্ডার শুন্য করতে শিক্ষা প্রতিষ্ঠানে সাহিত্য ও সংস্কৃতিক চর্চার ভাণ্ডার পূর্ণ করতে হবে। শিক্ষা প্রতিষ্ঠানে সাহিত্য চর্চা হলে দেশ থেকে সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূল হবে।

সোমবার (০৮ আগস্ট) বিকেলে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার নির্মাণাধীন অডিটোরিয়ামে সন্ত্রাস ও জঙ্গি নাশকতা প্রতিরোধকল্পে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী শিক্ষকদের উদ্দেশে বলেন, শিক্ষা প্রতিষ্ঠানে আগের মতো খেলাধুলা, পত্র-পত্রিকা এবং সাহিত্য চর্চায় শিক্ষকদের কোনো ভূমিকা দেখা যায় না।

তিনি আরো বলেন, অর্থনৈতিক উন্নয়নে সরকারের সাফল্য শুধু দেশেই নয়, সারাবিশ্বে আলোড়ন সৃষ্টি করেছে। নিজস্ব অর্থায়নে পদ্মাসেতুর ৩৭ ভাগ কাজ শেষ হয়েছে।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহীনুর আলমের সভাপতিত্বে সভায় লালমনিরহাটের জেলা প্রশাসক হাবিবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার এম এ নাসির উদ্দিন, সহকারী পুলিশ সুপার (সার্কেল) শহীদ সোহরাওয়ার্দী, কালীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ, কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরজু সাজ্জাদ হোসেন ও কালীগঞ্জ উপজেলা যুবলীগের সভাপতি রেফাজ রাঙ্গা প্রমুখ বক্তব্য রাখেন।

সেমিনারে স্থানীয় জনপ্রতিনিধি, বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষক, ইমাম, মুয়াজ্জিন ও গণ্যমান্য ব্যক্তিরা অংশ নেয়।

Pin It

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।