সীমান্তে আটক মা-ছেলেকে ফেরত দিল বিএসএফ

মোয়াজ্জেম হোসেন :: লালমনিরহাট সীমান্তে আটক বাংলাদেশী মা ও ছেলেকে ফেরত দিয়েছে বিএসএফ। সোমবার (২৫ সেপ্টেম্বর) বিএসএফের হাতে আটক হয়েছিলেন মোছা. হামিদা বেগম (২৪) ও তার ছেলে সেলিম হোসেন (৫)। মঙ্গলবার সকালে লালমনিরহাটের মোগলহাট সীমান্তে বিজিবি-বিএসএফের মধ্যে এক পতাকা বৈঠকের মাধ্যমে তাদেরকে ফেরত দেয়া হয়।

হামিদা বেগম কুড়িগ্রাম জেলার ফুলবাড়ী উপজেলার ভদের বাজার এলাকার সাইফুর রহমান শেখের মেয়ে। স্বামী পরিত্যক্তা হামিদার পাঁচ বছরেরেএক সন্তান রয়েছে।

লালমনিরহাট-১৫ বিজিবি ব্যাটালিয়ন ও স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার রাতে স্থানীয় কতিপয় দালালের মাধ্যমে কাজের সন্ধানে বিনা পাসপোর্টে ছেলেসহ ভারতে প্রবেশ করে হামিদা। কিন্তু কোচবিহার-৩৮ বিএসএফ ব্যাটালিয়নের গিতালদহ ক্যাম্পের টহল দলের সদস্যরা তাকে আটক করলে দালালরা বিএসএফের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়। পরে বিষয়টি ভারতীয় বিএসএফ লালমনিরহাট-১৫ বিজিবি ব্যাটালিয়নের মোগলহাট বিজিবি ক্যাম্পকে জানালে এক পতাকা বৈঠকের মাধ্যমে তাদের ফেরত দেয়।

লালমনিরহাট-১৫বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল গোলাম মোর্শেদ বলেন, বিজিবি-বিএসএফ কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকে মা ও ছেলেকে ফেরত দিয়েছে বিএসএফ। দালালের মাধ্যমে কাজের সন্ধানে ভারতে যাওয়ার প্রাক্কালে বিএসএফের টহল দল তাদের আটক করে। স্থানীয় ইউপি সদস্য এমদাদুল হক ও মেয়ের চাচা মুছা মিয়ার নিকট তাদের হস্তান্তর করা হয়েছে।

Pin It

Comments are closed.