লালমনিরহাটে ফেক আইডি’র অ্যাডমিন আটক

নিউজ ডেস্ক :: অন্যের ছবি ব্যবহার করে ফেক আইডি তৈরি করে ফেসবুকে অশ্লীল ছবি ছেড়ে দেওয়ার অপরাধে লিমন আহমেদ (২৫) নামে ফেক আইডি’র এক অ্যাডমিনকে আটক করেছে লালমনিরহাট গোয়েন্দা (ডিবি) পুলিশ।

সোমবার (১৫ জানুয়ারি) বিকেলে তার বিরুদ্ধে ৫৪ ধারায় মামলা দিয়ে গ্রেফতার দেখানো হয়। এছাড়াও তার বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা প্রক্রিয়াধীন।

গ্রেফতার লিমন আহমেদ আদিতমারী উপজেলার তালুক পলাশী এলাকার বকুল মিয়ার ছেলে।

আদিতমারী থানার সহকারী উপ পরিদর্শক (এএসআই) হামিদুল ইসলাম হামিদ জানান, লিমন আহমেদ বিভিন্ন জনের ছবি ব্যবহার করে ফেক আইডি তৈরি করে অশ্লীল ছবি প্রচার করে আসছে। জেলা আওয়ামী লীগের সিনিয়র নেতাদের নামেও ফেক আইডি তৈরি করে লিমন। এক কলেজ শিক্ষকের ছোট বোনের ছবি অশ্লীলভাবে প্রচারের হুমকি দিলে ওই কলেজ শিক্ষক বিষয়টি আদিতমারী থানায় অবগত করেন।

শিক্ষকের দেওয়া তথ্যমতে ফেসবুকের সেই ফেক আইডি’র খোঁজে নেমে আশানুরুপ তথ্য সংগ্রহ করে আদিতমারী থানা পুলিশ। এরপর বিষয়টির গভীরে অনুসন্ধানের দায়িত্ব দেওয়া হয় জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশকে। তারা তদন্ত করে ফেক আইডি’র অ্যাডমিন লিমনকে নিজ বাড়ি থেকে আটক করে। টানা দুই দিন জিজ্ঞাসাবাদে ১৫টি সিম ও ৪টি মোবাইল সেট জব্দ করে পুলিশ। যা দিয়ে চালানো হয়েছে এসব ফেক আইডি।

লিমনের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা করতে পুলিশ মহাপরিদর্শকের অনুমতি চেয়ে আবেদন করেন লালমনিরহাট পুলিশ সুপার। সোমবার বিকেলে আটক লিমনের বিরুদ্ধে ৫৪ ধারায় মামলা দিয়ে গ্রেফতার দেখায় ডিবি পুলিশ।

লালমনিরহাট পুলিশ সুপার এসএম রশিদুল হক জানান, আপাতত ৫৪ ধারায় লিমনকে গ্রেফতার দেখানো হয়েছে। তবে তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারায় তার বিরুদ্ধে মামলা করতে যথাযথ কর্তৃপক্ষের কাছে আবেদন করা হয়েছে। অনুমতি পেলে মামলা করা হবে।

Pin It

Comments are closed.