লালমনিরহাটে প্রাণি সম্পদ ডাঃ স্বপন চন্দ্রের ভুল চিকিৎসায় গাভীর মৃত্যু

আসাদুল ইসলাম সবুজ :: লালমনিরহাটের প্রাণি সম্পদ হাসপাতালের ডাঃ স্বপন চন্দ্রের ভুল চিকিৎসায় প্রায় ২লক্ষাধিক টাকার বিদেশী গরুর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় ক্ষতিগ্রস্থ ক্ষুদ্র খামারী আব্দুস সাত্তার উপজেলা প্রানি সম্পদ কর্মকর্তার নিকট ওই ডাক্তারের বিরুদ্ধে একটি অভিযোগ করেছেন।

জানা গেছে, জেলার আদিতমারী উপজেলার সাপ্টিবাড়ী এলাকার খাতাপাড়া গ্রামের একজন ক্ষুদ্র গরুর খামারী আব্দুস ছাত্তার। তিনি দীর্ঘদিন ধরে গরুর খামারী। তার খামারের একটি বিদেশী গরু অসুস্থ্য হওয়ায় চিকিৎসার জন্য লালমনিরহাট সদর প্রানি হাসপাতালের ডাঃ স্বপন চন্দ্রকে ডাকেন এবং তিনি চিকিৎসা প্রদান করেন। গরুটি ৬মাসের গর্ভবস্থায় ছিল। চলতি মে মাসে তার ভুল চিকিৎসার কারণে আব্দুস সাত্তারের গরুর ৬মাস বয়সে গর্ভপাত ঘটে। তবুও গরুটির চিকিৎসা চালিয়ে যান ডাঃ স্বপন চন্দ্র। একপর্যায় গরুটি আরও বেশী অসুস্থ্য হলে হাসপাতালের বড় ডাক্তার নিয়ে আসার কথা বলে ৩/৪দিন অতিবাহিত হওয়ায় গরুটি মৃত্যুর মুখে ঢলে পড়লে। ফলে নিরুপায় হয়ে গরুটি কসাইয়ের নিকট অল্প টাকায় বিক্রি করেন।

এতে প্রায় ২লক্ষাধিক টাকা আর্থিক ভাবে ক্ষতিগ্রস্থ খামারী আব্দুস সাত্তার বলেন, আমি ডাঃ স্বপন চন্দ্রের জন্য আজ ক্ষতিগ্রস্থ। সে কিছুদিন আগেও শহরের বত্রিশহাজারী গ্রামের মিন্টু মিয়ারও প্রায় ২লক্ষাধিক টাকা একটি গরুরও ভুল চিকিৎসায় মেরে ফেলেছেন। আমি সুষ্ট বিচার চেয়ে ডাক্তারের বিরুদ্ধে অভিযোগ করেছি। এখানে বিচার না পেলে আদালতে মামলা করবো।

এ বিষয়ে ডাঃ স্বপন চন্দ্র বলেন, অভিযোগ করে লাভ নেই, ভুল হতে পারে।

উল্লেখ্য যে, তার বিরুদ্ধে এমন আরও অনেক অভিযোগ রয়েছে।

এ ব্যাপারে লালমনিরহাট সদর প্রানি সম্পদ কর্মকর্তা ডাঃ মকবুল হোসেন বলেন, অভিযোগ পেয়েছি, তা তদন্তাধীন রয়েছে, ডাঃ স্বপন চন্দ্রকে বাহিরে পশুর চিকিৎসা প্রদানও বন্ধ করা হয়েছে।

Pin It

Comments are closed.