লালমনিরহাটে পুলিশ ঘেরায়ে বিএনপি কার্যালয়, মিছিলের চেষ্টা ব্যর্থ

আসাদুজ্জামান সাজু :: লালমনিরহাটের বিভিন্ন উপজেলায় বিএনপির বিক্ষোভ মিছিলের কর্মসূচি পালনে বাধা দিয়েছে পুলিশ। রবিবার (০৩ ডিসেম্বর) কেন্দ্রীয় কর্মসুচির অংশ হিসেবে স্থানীয় বিএনপির নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করার চেষ্টা করলে পুলিশ তাদেরকে দলীয় কার্যালয় থেকে বের হতে দেয়নি।

রোববার সারা দিন জেলা ও উপজেলা বিএনপি’র দলীয় কার্যালয়গুলো ঘেরাও করে রাখে পুলিশ। ফলে দিনের বেশিরভাগ সময় দলীয় কার্যালয়ে বিএনপি’র নেতা-কর্মীরা অবরুদ্ধ ছিল।

হাতীবান্ধা উপজেলা বিএনপি’র আহবায়ক মোশারফ হোসেন জানান, বিএনপি’র চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে তারা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করতে চেষ্টা করেন। কিন্তু পুলিশ তাতে বাধা দেয় ফলে তারা দলীয় কার্যালয়ে প্রতিবাদ সমাবেশ করেন। একই অবস্থা জেলার বাকি ৪ উপজেলাতেও।

লালমনিরহাট জেলা বিএনপি’র সাধারন সম্পাদক হাফিজুর রহমান বাবলা জানান, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে নির্বাচন থেকে দুরে রাখতেই তার বিরুদ্ধে পরিকল্পিত গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। আমরা এ ঘটনার প্রতিবাদে মিছিল সমাবেশ করতে চাইলে পুলিশ তাতে বাধা দিচ্ছে। তারপরও বিভিন্ন স্থানে পুলিশি বাধা উপেক্ষা করে বিএনপি’র নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন।

লালমনিরহাট পুলিশ সুপার এসএম রশিদুল হক জানান, মিছিলে পুলিশ বাধা দেয়নি। আইন শৃঙ্খলা ঠিক রাখতে পুলিশ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে মাত্র।

Pin It

Comments are closed.