লালমনিরহাটে নিরাপদ খাদ্য বিষয়ক মতবিনিময় সভা

নিউজ ডেস্ক :: ‘নিরাপদ খাদ্যে ভরবো দেশ, সবাই মিলে গড়বো সোনার বাংলাদেশ’ এই শ্লোগানকে সামনে রেখে লালমনিরহাটে নিরাপদ খাদ্য বিষয়ক জনসচেতনতামূলক আলোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১২ ফেব্রুয়ারী) সকাল থেকে দিনব্যাপী বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ও জেলা প্রশাসন লালমনিরহাটের আয়োজনে জেলা পরিষদ মিলনায়তনে (পুরাতন) এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

লালমনিরহাট জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফের সভাপতিত্বে মতবিনিময় সভা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) মোহাম্মদ মাহফুজুল হক।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য মোঃ মাহবুব কবীর, সদস্য ড. মোঃ ইকবাল রউফ মামুন, সদস্য মঞ্জুর মোর্শেদ আহমেদ, লালমনিরহাট পুলিশ সুপার (ভারপ্রাপ্ত) এনএম নাসিরুদ্দিন ও বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন (অবঃ) আজিজুল হক বীরপ্রতিক।

আলোচনা সভায় বক্তারা নিরাপদ খাদ্য আইন, ২০১৩ যথাযথভাবে অনুসরন করে নিরাপদ ও সুস্থ থাকার আহবান জানান। এছাড়াও ভেজাল খাদ্য, নিরাপদ খাদ্যের পদ্ধতি, নিরাপদ খাদ্য ব্যবস্থাপনা পদ্ধতি, খাদ্য কর্তৃপক্ষের দায়িত্ব কি ওবিজ্ঞানভিত্তিক তথ্যপ্রমান ব্যতিরেখে বাজারে নকল বা কৃতিম ডিমের উপস্থিতি সম্পর্কে আলোচনা করা হয়।

অনুষ্ঠানে জেলার সকল খাদ্য উৎপাদনকারী মালিক শ্রমিকগন উপস্থিত ছিলেন। এ সময় উপস্থিত খাদ্য উৎপাদনকারীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান ও সদস্যগণ।

Pin It

Comments are closed.