লালমনিরহাটে নিকাহ রেজিস্ট্রারদেরকে জেলা প্রশাসনের হুশিয়ারী

জিন্নাতুল ইসলাম জিন্না :: লালমনিরহাটে নিকাহ রেজিস্ট্রারদের হুশিয়ার করে জেলা প্রশাসক শফিউল আরিফ বলেছেন, ‘নিকাহ রেজিস্ট্রাররা তাদের কোন প্রতিনিধির মাধ্যমে বিয়ে রেজিস্ট্রার করতে পারবেন না। এমনটা ঘটলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। তাছাড়াও বাল্য বিয়ের ব্যাপারে কোন নিকাহ রেজিস্ট্রার জড়িত থাকলে তাকেও মামলার আসামী করা হবে।’

মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে নিকাহ রেজিস্ট্রারদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসক শফিউল আরিফ আরো বলেন, বিয়ের খবর পেলে প্রথমে বর-কনের বয়স যাচাই করে তবেই বিয়ের অনুষ্ঠানে যোগ দেবেন। বর কনে অপ্রাপ্ত হলে সেই বিয়ে বর্জন করে জেলা প্রশাসনসহ স্থানীয় প্রশাসনকে অবগত করুন। শুধু কাগজ কলমে নয়, মনের দিক থেকে বাল্যবিয়েকে বর্জণ ও ঘৃণা করতে সকল নিকাহ রেজিস্ট্রারদের প্রতি আহবান জানান তিনি।

লালমনিরহাট জেলা রেজিষ্ট্রার সরকার লুৎফুল কবিরের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আমিনুর রহমান, বিভাগীয় সভাপতি ও লালমনিরহাট পৌর নিকাহ রেজিষ্ট্রার মাওঃ আমজাদ হোসাইন সরকার, জেলা সভাপতি আব্দুস সালাম, সম্পাদক ফয়সাল আহমেদ, চন্দ্রপুর ইউপি’র শরিফুল ইসলাম, দুর্গাপুর ইউপি’র নিকাহ রেজিষ্টার মাহমুদুল হাসান।

উল্লেখ্য, নবাগত জেলা প্রশাসক শফিউল আরিফ জেলাকে বাল্যবিয়ে মুক্ত রাখতে নিকাহ রেজিস্ট্রারদের সাথে এ মতবিনিময় সভার আয়োজন করেন।

Pin It

Comments are closed.