লালমনিরহাটে জাতীয় শোক দিবস পালিত

 

যথাযোগ্য মর্যাদায় লালমনিরহাটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। জেলা প্রশাসনের আয়োজনে সোমবার সকাল ১০টায় জিলা স্কুল মাঠ থেকে একটি বিশাল শোক র‌্যালি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা পরিষদ মিলনায়তনে এসে শেষ হয়। পরে সেখানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শোক র‌্যালিতে রাজনৈতিক ব্যক্তিবর্গসহ বীর মুক্তযোদ্ধা, সরকারী কর্মকর্তা, বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীসহ জেলার সকল শ্রেণী-পেশার মানুষ অংশগ্রহণ করেন।

জেলা প্রশাসক মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন ইঞ্জিনিয়ার আবু সালেহ মোহাম্মদ সাঈদ দুলাল এমপি, লালমনিরহাট-কুড়িগ্রাম সংরক্ষিত নারী আসনের এমপি সফুরা বেগম রুমী, পুলিশ সুপার এসএম রশিদুল হক, জেলা পরিষদ প্রশাসক অ্যাড. মতিয়ার রহমান প্রমুখ।

জেলা আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠন পৃথক পৃথকভাবে কর্মসূচি পালন করে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রুহের মাগফিরাত কামনাসহ দেশবাসীর মঙ্গল কামনা করে বিভিন্ন মসজিদ-মাদরাসা, মন্দির ও গির্জায় বিশেষ প্রর্থনা করা হয়।

এদিকে প্রথমবারের মতো জাতীয় শোক দিবস পালন করেছে জেলা জেলা জজশীপ ও আইনজীবী সমিতি। এ উপলক্ষে সকালে মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পণ শেষে একটি শোক র‌্যালি বের হয়। পরে জেলা জজ আদালত প্রাঙ্গনে এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

র‌্যালিতে জেলা ও দায়রা জজ মো. বজলার রহমান, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মিজানুর রহমান ও মেহেদী হাসান, সহকারী জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আফাজ উদ্দিন, সহকারী জজ জাহাঙ্গীর, জেলা আইনজীবী সমিতির সভাপতি মতিয়ার রহমান, সাধারণ সম্পাদক ময়েজুল ইসলাম ময়েজসহ জেলা জজ আদালতের আইনজীবী, আইনজীবী সহকারীগণ অংশগ্রহণ করেন।

Pin It

Comments are closed.