লালমনিরহাটে ছাত্রলীগের মানববন্ধন

জিন্নাতুল ইসলাম জিন্না :: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের খুনিদের বিদেশ থেকে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর করার পথ সুগম করার দাবিতে মানববন্ধন ও স্বারকলিপি পেশ করা হয়েছে।

রবিবার দুপুরে লালমনিরহাট ছাত্রলীগের আয়োজনে জেলা শহরের মিশন মোড়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে ছাত্রলীগ কর্মীরা জেলা প্রশাসকের মাধ্যমে পররাষ্ট্রমন্ত্রী বরাবরে স্বারকলিপি পেশ করেন।

লালমনিরহাট জেলা ছাত্রলীগের সভাপতি শহিদুল ইসলামের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও গোকুন্ডা ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা স্বপন, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. জাবেদ হোসেন বক্কর, সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান মামুন, সদর থানা ছাত্রলীগের সভাপতি এনামুল হক, সাধারণ সম্পাদক লুৎফর রহমান আওরঙ্গ, কলেজ ছাত্রলীগের সভাপতি স্বাধীন রহমান, সাধারণ সম্পাদক এন্তাজুর রহমান এন্তা ও পৌর ছাত্রলীগের সভাপতি শরীফ আহমেদ মোহন প্রমুখ।

মানববন্ধনে বক্তরা বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালো রাতে একদল নরপিশাচ স্বপ্নের সমাধি করে এই জাতিকে চিরতরে অভিভাবক শূণ্য করে। ক্ষমতা লোভীরা ছিল ঠান্ডামাথার খুনিচক্র। এর পরের দুই দশকের বাঙ্গালির ইতিহাস শুধুই পিছিয়ে যাওয়ার, হতাশার আর বঞ্চনার।

মানববন্ধন শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মস্বীকৃত খুনিদের দেশে ফিরিয়ে এনে ফাঁসির মঞ্চে তুলে খুনের রাজনীতি বন্ধে পৃথিবীতে অনন্য দৃষ্টান্ত স্থাপনে লালমনিরহাট জেলা প্রশাসক আবুল ফয়েজ মো. আলাউদ্দিন খানের মাধ্যমে পররাষ্ট্রমন্ত্রীর নিকট স্বারকলিপি পেশ করেন।

Pin It

Comments are closed.