লালমনিরহাটে গৃহবধুকে নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

আসাদুল ইসলাম সবুজ ॥ যৌতুকের টাকা দিতে না পারায় মার্জিনা পারভীন পলি নামক এক গৃহবধুকে নির্যাতন করেছে স্বামীসহ শ্বশুর বাড়ির লোকজন। বর্তমানে গুরুতর আহত পলি লালমনিরহাট সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এদিকে ঘটনার এক সপ্তাহ পেরিয়ে গেলেও থানা পুলিশ মামলা না নেয়ায় বাংলাদেশ মহিলা পরিষদ লালমনিরহাট জেলা শাখা গতকাল মঙ্গলবার (২৮ফেব্রুয়ারি) সকালে লালমনিরহাট প্রেস ক্লাবের সামনে ঘন্টাব্যাপী এক মানববন্ধন কর্মসূচি পালন করেছে। মহিলা পরিষদ জেলা শাখার আহবায়ক সাধনা রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত এ মানববন্ধনে বক্তৃতা করেন, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সাইফুল ইসলাম, মহিলা পরিষদের যুগ্ন আহবায়ক সুলতানা জামান মুক্তি।

প্রকাশ, প্রায় চার মাস আগে কুড়িগ্রাম জেলার ফুলবাড়ী উপজেলার গঙ্গারহাট গ্রামের আবুল হোসেনের ছেলে হাসির মিয়া রুবেলের সাথে বিয়ে হয় মার্জিনার। বিয়ের পর থেকেই যৌতুকের টাকার দাবীতে গৃহবধু মার্জিনার ওপর নির্যাতন চালিয়ে আসছে স্বামী সহ শ্বশুর বাড়ির লোকজন।

পরবর্তীতে খবর পেয়ে গেল ২১ ফেব্রুয়ারি মার্জিনার ভাই লোকজন ও স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিদের সহায়তায় মর্জিনাকে উদ্ধার করে প্রথমে ফুলবাড়ি উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে ও পরে লালমনিরহাট জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। যার বেড নং ৫৮। এঘটনায় নির্যাতিত গৃহবধুর ভাই লালমনিরহাট পৌরসভার উচাটারী এলাকার রশিদুল ইসলামের ছেলে রকিবুল ইসলাম পলাশ বাদী হয়ে কুড়িগ্রামের ফুলবাড়ি থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করার পরেও কোন সুফল পায়নি। মামলাটি নথিভুক্ত করতে থানা পুলিশের গড়িমসির অভিযোগ তুলে মানববন্ধনে বক্তারা অবিলম্বে দায়ীদের বিরুদ্ধে মামলা গ্রহন ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।

এ ব্যাপারে ফুলবাড়ি থানার অফিসার ইনচার্জ এবিএম রেজাউল ইসলাম অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে বলেন তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। তাড়াহুড়ার কিছুই নেই।

Pin It

Comments are closed.