লালমনিরহাটে বিট পুলিশিং কার্যক্রম শুরু

নিউজ ডেস্ক :: লালমনিরহাটের পুলিশ সুপার এস. এম রশিদুল হক বলেছেন, ৫ লক্ষ মানুষের নিরাপত্তায় ৬০ জন পুলিশ যথেষ্ট নয়। তাই লন্ডন পুলিশের আদলে লালমনিরহাট পৌরসভায় বিট কার্যক্রম শুরু করা হলো।

সোমবার (১১ডিসেম্বর) সকালে লালমনিরহাট পৌরসভার ২নং ওয়ার্ডে বিট-পুলিশিং কার্যক্রম উদ্বোধনে উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তেব্য তিনি এসব কথা বলেন।

পুলিশ সুপার বলেন, বিট পুলিশিং কার্যক্রম কোন আড্ডাখানা নয়, একটি সামাজিক সমস্যার সমাধানের বড় মাধ্যম। সকলের জন্য সমান অধিকার। আমি বিভিন্ন মাধ্যমে সব সময় বিট পুলিশের খোঁজখবর রাখবো। কারন একটি মামলা করলে সেই মামলা শেষ হতে ১০ বছর পর্যন্ত লাগতে পাড়ে অথচ বিট পুলিশিং সহজেই তা সমাধান করতে পারবে।

লালমনিরহাট পৌরসভা, সদর থানা ও পৌর কমিনিউটি পুলিশিং কমিটির আয়োজনে ২নং ওয়ার্ড কাউন্সিলর রাশেদুল হাসান রাশেদের সভাপতিত্বে আলোচনা সভায় অনুষ্ঠিত হয়েছে।

এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পৌর মেয়র রিয়াজুল ইসলাম রিন্টু, জেলা কমিনিউটি পুলিশিং কমিটির সভাপতি আলহাজ্ব শেখ আব্দুল হামিদ বাবু, অতিরিক্ত পুলিশ সুপার (এ-সার্কেল) সুশান্ত সরকার, সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহফুজ আলম, পৌর কমিনিউটি পুলিশিং কমিটির সভাপতি রেজাউল করিম স্বপন, থানা কমিনিউটি পুলিশিং কমিটির সভাপতি চিত্তরঞ্জন রায় ও ট্রাফিক অফিসার তরিকুল ইসলাম প্রমূখ।

পুলিশ সুপার আরও বলেন, সন্ধ্যার পর আপনার সন্তান কোথায় থাকে তার খোঁজ রাখুন, সন্তানদের প্রতি নজর রাখুন, তারা সন্ধ্যার পর কি করছে, কোথায় যাচ্ছে। বিট পুলিশিং কার্যক্রম এলাকায় কোন ব্যক্তি কোন আইন পরিপন্থি কাজ করলে সাথে সাথে এই অফিসে অবগত করেন। মনে রাখবেন, আপনারা সজাগ থাকলেই সমাজের সকল দুর্নীতি ও অসামাজিক কার্যক্রম বন্ধ হতে সহায়তা করবে।

Pin It

Comments are closed.