রূপালী ব্যাংকের এমডি পদে মো. আতাউর রহমান প্রধানের যোগদান

রূপালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে যোগদান করেছেন মো. আতাউর রহমান প্রধান। রবিবার (২৮ আগস্ট) রূপালী ব্যাংকে যোগদানের মধ্যে দিয়ে তিনি তাঁর কর্মদিবস শুরু করেন।

আতাউর রহমান ১৯৮৪ সালে অর্থনৈতিক বিশ্লেষক হিসেবে সোনালী ব্যাংকে যোগদানের মাধ্যমে তাঁর ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। সোনালী ব্যাংকে থাকাবস্থায় বিভিন্ন গ্রেডে পদোন্নতি পেয়ে সর্বশেষ উপ-ব্যবস্থাপনা পরিচালকের (ডিএমডি) দায়িত্ব পালন করেন। তবে রূপালী ব্যাংকে যোগদানের আগে তিনি প্রবাসী কল্যাণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পালন করেছেন।

সোনালী ব্যাংকে চাকরিরত অবস্থায় তিনি সোনালী ব্যাংক ইউকে লিমিটেডের প্রধান নির্বাহী হিসেবে তিন বছরের অধিক সময়ে দায়িত্ব পালন করেন। দীর্ঘ ব্যাংকিং জীবনে সোনালী ব্যাংকের প্রধান কার্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিভাগ এবং স্থানীয় কার্যালয়ের মহাব্যবস্থাপকসহ মাঠ পর্যায়েও সততা, নিষ্ঠা এবং অত্যন্ত দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগ থেকে এম কম ডিগ্রি লাভ করেন। চাকরি জীবনে আমেরিকা, অষ্ট্রেলিয়া, দুবাই, যুক্তরাজ্য, সিঙ্গাপুর, চীন, মালয়েশিয়া, ভারত এবং থাইল্যা-সহ বিশ্বের বিভিন্ন দেশে সেমিনার ও প্রশিক্ষণে অংশ নিয়েছেন। তিনি লালমনিরহাট জেলার পাটগ্রাম থানাধীন বুড়িমারীতে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

Pin It

Comments are closed.