রংপুর ডিসি’র সই জাল করে ৪০০ অস্ত্রের লাইসেন্স প্রদানকারী গ্রেপ্তার

অনলাইন ডেস্ক :: রংপুরে ডিসি’র সই জাল করে ৪০০ আগ্নেয়াস্ত্রের লাইসেন্স প্রদানের মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়া অফিস সহকারী শামসুল ইসলামকে গ্রেপ্তার করা হয়েছে। রংপুর র‌্যাবের সদস্যরা বুধবার রাতে তাকে ঢাকার নিউ মার্কেট এলাকা থেকে গ্রেপ্তার করে। বৃহস্পতিবার সন্ধ্যায় নগরীর আলমনগরস্থ র‌্যাব কার্যালয়ে এএসপি খন্দকার গোলাম মোর্ত্তুজা এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান।

জানা গেছে, রংপুর জেলা প্রশাসকের জেএম শাখা থেকে ডিসি’র সই জাল করে ভুয়া কাগজপত্র তৈরির মাধ্যমে প্রায় চারশ’ অত্যাধুনিক অস্ত্রের লাইসেন্স পাইয়ে দেয় শামসুল। প্রতিটি লাইসেন্স বাবদ অফিস সহকারী সামসুল ইসলাম কমপক্ষে ৫ লাখ টাকা করে নিতো। এভাবে সে শত কোটি টাকা হাতিয়ে নিয়েছে। ঘটনার সঙ্গে ঢাকাসহ বিভিন্ন জেলার বেশ কয়েকজন আগ্নেয়াস্ত্র ব্যবসায়ীসহ প্রশাসনের কয়েকজন কর্মকর্তা-কর্মচারী জড়িত থাকার অভিযোগ উঠে। তবে অত্যাধুনিক এসব আগ্নেয়াস্ত্র কেনা হলেও বেশিরভাগ অস্ত্রের হদিস মিলছে না বলে জেলা প্রশাসকের কার্যালয়ের সূত্র জানিয়েছে।

এ ঘটনায় জেএম শাখার অফিস সহকারী শামসুল ইসলাম ও পিয়ন পান্নু মিয়ার নামে গত ১৮ মে মামলা করে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মিন্টু বিশ্বাস। মামলা দায়েরের পরপরই গা ঢাকা দেয় শামসুল। মামলাটি দুদকে স্থানান্তর করার পর দুদক শামসুলকে গ্রেপ্তার করতে বিভিন্ন স্থানে অভিযান চালায়। শামসুলের বাড়িতে তল্লাশি চালিয়ে বেশকিছু গুরুত্বপূর্ণ কাগজপত্র উদ্ধার করে দুদক। অবশেষে বুধবার রাতে তাকে ঢাকা থেকে গ্রেপ্তার করে র‌্যাব।

রংপুর র‌্যাব কার্যালয়ের এএসপি গোলাম মোর্ত্তুজা জানান, মামলা দায়ের পর থেকেই শামসুল গা ঢাকা দেয়। র‌্যাবের একটি দল তাকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

এদিকে দুদক রংপুর অঞ্চলের উপ-পরিচালক মোজাহার আলী সরকার জানান, জেলা প্রশাসকের কার্যালয়ের সংশ্লিষ্ট দপ্তরের ভলিউমসহ যাবতীয় নথি তলব করা হয়েছে। সূত্র: কালেরকন্ঠ

Pin It

Comments are closed.