ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু : ম্যানেজার আটক

অনলাইন ডেস্ক : রংপুরে ভুল চিকিৎসায় বকুল হোসেন (২৫) নামে এক যুবকের মৃত্যুর অভিযোগে মেডিনোভা ক্লিনিকের ম্যানেজারকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার দুপুরে শহরের ধাপ এলাকার ওই ক্লিনিকে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

নিহত বকুল লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার বাউরা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের দুলাল হোসেনের ছেলে। গত ২ জানুযারি সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছিলেন বকুল হোসেন। শনিবার সকালে তার মৃত্যু হয়।

পুলিশ ও নিহতের স্বজনরা জানান, ২ জানুযারি সকালে বকুল নিজ বাড়ি থেকে বের হয়ে তার বন্ধুসহ মোটরসাইকেল যোগে পার্শ্ববর্তী সরকারেরহাট যাচ্ছিলেন। সরকারেরহাটের কাছাকাছি পৌঁছালে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে গুরতর আহত হন বকুল। ওই দিনেই স্থানীয় পল্লী চিকিৎসক সামসুল হকের পরামর্শে তাকে রংপুরের সোনার বাংলা ক্লিনিকে ভর্তি করা হয়।

সেখানে দুইদিন থাকার পর দালালের খপ্পরে পরে ৪ জানুয়ারি বকুলকে মেডিনোভা ক্লিনিকে ভর্তি করা হয়। এরপর ৭ জানুযারি সেখানে বকুলের দুই পায়ে অস্ত্রোপচার করেন ডা. জাহিদ হোসেন। ৯ জানুযারি পর্যন্ত তার জ্ঞান না ফিরলে তড়িঘড়ি করে রংপুর মেডিকেলে ভর্তির জন্য পাঠিয়ে দেন ক্লিনিক কর্তৃপক্ষ। সেখানে জ্ঞান না ফেরা অবস্থায় শনিবার সকালে মারা যান বকুল।

এদিকে ভুল চিকিৎসায় বকুলের মৃত্যুর অভিযোগে এনে বকুলের ছোটভাই তারেক হোসেন বাদী হয়ে কোতয়ালী থানায় অভিযোগ দায়ের করলে পুলিশ অভিযান চালিয়ে মেডিনোভা ক্লিনিকের ম্যানেজার তুলে চন্দ্র রায়কে (২৮) গ্রেফতার করে।

গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে সহকারী পুলিশ সপুার (সার্কেল-এ) সাইফুর রহমান জানান, মেডিনোভা ক্লিনিকের মালিক ও চিকিৎসকে গ্রেফতারের চেষ্টা চলছে।

Pin It

Comments are closed.