ভারতে আবারও গোরক্ষকদের হাতে আক্রান্ত দলিত দুই ভাই

IMG_২০১৬০৮১১_০২৫০৫৬

 
ভারতে আবারও গোরক্ষকদের হাতে আক্রান্ত হলেন দলিত সম্প্রদায়ের দুই ভাই। মৃত গরুর চামড়া ছাড়ানোর কারণে গতকাল মঙ্গলবার ভারতের অন্ধ্রপ্রদেশ রাজ্যে দুই দলিত সম্প্রদায়ের দুই ভাইকে নারকেল গাছে বেঁধে বেধড়ক মারধোর করে গোরক্ষকরা। ঘটনাটি ঘটেছে অন্ধ্রপ্রদেশ রাজ্যের পূর্ব গোদাবরীতে।

অথচ কয়েকদিন আগেই স্বয়ং মোদি বলেছিলেন,ভুয়া গোরক্ষকদের থেকে সতর্ক থাকুন। তিনি বলেছিলেন- মারতে হলে আমাকে মারুন, আমার দলিত ভাইদের মারবেন না। কিন্ত সেই ঘোষণার পরও যে কাজের কাজ কিছুই হয়নি তা আবারও চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল এই ঘটনা।

জানা গেছে,সোমবার রাতে পূর্ব গোদাবরী এলাকার অমলাপুরম টাউনের জানকপেটায় বিদ্যুতস্পৃষ্ট হয়ে মারা যায় একটি গরু। মঙ্গলবার সকালে গরুর মালিক এক দরিদ্র দলিত পরিবারের দুই ভাইকে গরুটির চামড়া ছাড়িয়ে মাটি চাপা দেওয়ার জন্য কাজে লাগান। এই খবর পেয়েই ঘটনাস্থলে চলে আসে কিছু গোরক্ষক।

গোরক্ষকরা এসেই মোকাতি এবং লাজার নামে দলিত সম্প্রদায়ের দুই ভাইকে গরুটি হত্যা করে ছাল ছাড়ানো হচ্ছে বলে অভিযোগ তুলে বেধড়ক মারধর শুরু করে। দুই ভাইকে আশঙ্কাজনক অবস্থায় স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে মোকাতির অবস্থা সংকটজনক বলে জানা গেছে।

পুলিশ ইতিমধ্যেই তফশিলি জাতি এবং উপজাতি আইনে অজ্ঞাতপরিচয় গোরক্ষকদের বিরুদ্ধে মামলা করেছে। তবে এই ঘটনার তদন্তে নেমে পুলিশ দুই অভিযুক্ত গোরক্ষককে শনাক্ত করতে পেরেছে বলে জানা গেছে।

Pin It

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।