বরিশালে লালমনিরহাটের প্রতারক আটক

অনলাইন ডেস্ক : সফটওয়্যারের মাধ্যমে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) মোবাইল নম্বর ব্যবহার করে টাকা হাতিয়ে নেওয়ার ঘটনায় মো. শহিদুল ইসলাম সাইদুর (২৮) নামে এক প্রতারককে আটক করেছে পুলিশ।

তিনি লালমনিরহাট জেলার আদিতমারী থানার পলাশী এলাকার মৃত ময়েদ ফকিরের ছেলে।

সোমবার (১৬ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় বরিশাল পুলিশ লাইন্স’র ইন সার্ভিস সেন্টারের নিচতলায় সংবাদ সম্মেলনের মাধ্যমে পুলিশ সুপার এসএম আক্তারুজ্জামান এ তথ্য জানান।

এসময় তিনি জানান, সম্প্রতি বিভিন্ন সফটওয়্যার ব্যবহার করে কিছু প্রতারক চক্র সরকারি কর্মকর্তাদের মোবাইল ফোন নম্বর কপি করে ওই কর্মকর্তাদের পরিচিতদের কাছে ফোন করে বিভিন্ন কারণ বলে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। এসব টাকা লেনদেন হয় মূলত মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে। ১০ জানুয়ারি এমনই প্রতারণার শিকার হন হিজলার ইউএনও। তার মোবাইল নম্বর ব্যবহার করে গৌরনদী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. নজরুল ইসলাম মিলনকে ফোন করে বিশেষ কারণ দেখিয়ে ৫০ হাজার টাকা হাতিয়ে নেয় প্রতারক। পরে প্রতারণার বিষয়টি নিশ্চিত হয়ে অজ্ঞাতনামা প্রতারক চক্রের বিরুদ্ধে হিজলা থানায় মামলা করেন ইউএনও আবু জাফর রাশেদ।

এরপর জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) (এসআই) তুষার কুমার মণ্ডলের নেতৃত্বে তথ্য প্রযুক্তি ব্যবহার করে গাজীপুরের কাশিমপুরে অভিযান চালিয়ে শহিদুলকে গ্রেফতার করা হয়।

এসময় তার কাছে প্রতারণার মাধ্যমে নেওয়া ৮৩ হাজার টাকা, দুইটি মোবাইল ফোন সেট ও অনেকগুলো সিম কার্ড পাওয়া যায়। তবে অভিযানের বিষয়টি টের পেয়ে শহিদুলের সহযোগীরা আগেই পালিয়ে যায়।

এমন প্রতারক চক্রের ব্যাপারে সবাইকে সতর্ক থাকার অনুরোধ জানিয়েছেন পুলিশ সুপার এসএম আক্তারুজ্জামান। সূত্র: বাংলানিউজ

Pin It

Comments are closed.