‘বঙ্গবন্ধু যে মঙ্গল প্রদীপ জ্বালিয়েছেন তা কখনই নিভে যাবে না’

সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, বাঙ্গালী জাতির জন্য বঙ্গবন্ধু যে মঙ্গল প্রদীপ জ্বালিয়েছেন তা কখনই নিভে যাবে না। কিয়ামত পর্যন্ত তার আদর্শে বাঙ্গালী উজ্জিবিত থাকবে।
বুধবার (১৪সেপ্টেম্বর) রাত ১১টায় লালমনিরহাটের কালীগঞ্জ অন্বেষা শিল্পী গোষ্ঠীর আয়োজনে ঈদ বিচিত্রা ও আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, খাদ্য ঘাটতির দেশ থেকে বাংলাদেশকে খাদ্যে স্বয়ংসম্পন্ন করায় সারা বিশ্বে আলোড়ন সৃষ্ঠি করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার সাফল্যে বিশ্ববাসী আজ অবাক। প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বে ২০২১ সালের আগেই বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিনত হবে।


সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রসঙ্গে প্রতিমন্ত্রী নুরুজ্জামান বলেন, শিল্প-সাহিত্যের যতই উন্মেষ ঘটবে সন্ত্রাস ও জঙ্গিবাদ ততই কমে যাবে। তাই শিক্ষা, সংস্কৃতি ও ক্রীড়া অঙ্গনে দিকে বেশী মনোযোগ দিয়ে আমাদের সন্তানদের আলোকিত করে গড়ে তুলতে হবে।


অন্বেষা সাংস্কৃতিক গোষ্ঠীর আজীবনের সভাপতি ভাষা সৈনিক বাবু মহেন্দ্র নাথের সভাপতিত্বে ঈদ বিচিত্রা ও আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ।


কালীগঞ্জ করিম উদ্দিন পাবলিক উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহীনুর আলম, কালীগঞ্জ করিম উদ্দিন পাবলিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খুরশিদুজ্জামান আহমেদ, অন্বেষা সাংস্কৃতি গোষ্ঠীর সাধারন সম্পাদক প্রভাষক রাকিবুজ্জামান আহমেদ।

 

Pin It

Comments are closed.