পুলিশের কোলে চড়ে মন্ত্রীর বন্যা দর্শন

ভারতের মধ্যপ্রদেশে বন্যা কবলিত এলাকা পরিদর্শনে গিয়ে দুই পুলিশ সদস্যের কোলে চড়ে রাস্তা পারাপার হয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী শিভরাজ সিং চৌহান। সোমবার পান্না জেলার আমানগঞ্জের তেহসিল এলাকা পরিদর্শনের সময় এ ঘটনা ঘটে। ঘটনাটির ছবি সামাজিক যোগযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে দেশজুড়ে ব্যাপক সমালোচনার জন্ম দিয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভিতে শিভরাজ সিংয়ের ওই ছবিটি নিয়ে প্রচারিত এক প্রতিবেদনে বলা হয়, স্থানীয় লোকজনের মোবাইল ক্যামেরায় ধরা পড়ে মুখ্যমন্ত্রীর ওই দৃশ্য। এরপরই তা সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড করা হলে তা বিতর্কের জন্ম দেয়।

ছবিটিতে দেখা যায় গোড়ালি পর্যন্ত পানিতে শিভরাজ দুইজন পুলিশের কোলে উঠে বন্যার্ত এলাকা পরিদর্শনে যাচ্ছেন। সে সময়ের অপর এক ছবিতে দেখা যায় তিনি কর্দমাক্ত মাটিতে খালি পায়ে হাঁটছেন এবং তার এক সহকারী তার জুতা বহন করছেন।

সরকারের বিভিন্ন সূত্র বলেছে, মুখ্যমন্ত্রী সেখানে যাওয়ার পর স্থানীয় পুলিশ প্রধান এবং কালেক্টর সিদ্ধান্ত নেন যে শিভরাজকে যেন সাপ কিংবা অন্য কোনো কীট-পতঙ্গ কাঁমড়াতে না পারে এবং তিনি যেন ব্যাথা না পান সেজন্যই তারা এ সিদ্ধান্ত নেন।

মুখ্যমন্ত্রী ইতোমধ্যে বন্যা কবলিত রাজ্যটির রেওয়া, সান্তা এবং পান্না জেলায় ভ্রমণ করেছেন। বিজেপি শাসিত এ অঞ্চলে বন্যায় ইতোমধ্যে ১৭ জন প্রাণ হারিয়েছেন এবং সাড়ে চার হাজার মানুষকে উদ্ধার করা হয়েছে।

Pin It

Comments are closed.