নানা আয়োজনে লালমনিরহাট মুক্ত দিবস পালিত

নিউজ ডেস্ক :: যথাযোগ্য মর্যাদা ও নানা আয়োজনের মধ্যদিয়ে পালিত হয়েছে লালমনিরহাট মুক্ত দিবস। বুধবার (৬ডিসেম্বর) দিবসটি উপলক্ষ্যে জেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে বর্ণাঢ্য র‌্যালী, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সকালে লালমনিরহাট জেলা প্রশাসনের আয়োজনে সরকারী বালক উচ্চ বিদ্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালীটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে জেলা পরিষদ মিলনায়তন প্রাঙ্গনে এসে শেষ হয়। পরে জেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রেজাউল আলম সরকারের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, লালমনিরহাট জেলা প্রশাসক শফিউল আরিফ। এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, পুলিশ সুপার এসএম রশিদুল হক, ক্যাপ্টেন (অবঃ) আজিজুল হক বীরপ্রতীক, জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার মেজবাহ উদ্দিন আহম্মেদ, মুক্তিযোদ্ধা ও সাংবাদিক শফিকুল ইসলাম কানু প্রমূখ। এসময় বক্তারা মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করে তাদের নানা দুঃখ দুর্দশার কথা তুলে ধরেন। পাশাপাশি দ্রুততম সময়ের মধ্যে মুক্তিযোদ্ধাদের সরকারী আবাসিক কোয়াটার স্থাপনের দাবী জানান। এছাড়াও বিকেলে শেখ রাসেল স্টেডিয়ামে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও দেশাত্মবোধক গানের আয়োজন করা হয়।

র‌্যালীতে জেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, স্কুল কলেজের শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেনীপেশার মানুষ অংশ নেয়। সন্ধ্যায় কেন্দ্রীয মুক্তিযুদ্ধ স্মৃতি সৌধ প্রাঙ্গনে মুক্তিযুদ্ধ বিষয়ক প্রামান্যচিত্র ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

Pin It

Comments are closed.