তিস্তায় স্থায়ী বাঁধ নির্মাণ করা হবে: সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী

খোরশেদ আলম সাগর :: সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, তিস্তা পাড়ের মানুষ চিরস্থায়ী বাঁধ নির্মাণের যে দাবি তুলেছেন তা বাস্তবায়ন করতে জোর চেষ্টা চলছে। বাঁধ না হওয়া পর্যন্ত আমি নিজেও শান্তি পাচ্ছি না। যে করেই হোক তিস্তায় চিরস্থায়ী বাঁধ নির্মাণ করা হবে।

বৃহস্পতিবার (০৫ অক্টোবর) দুপুরে লালমনিরহাটের আদিতমারী উপজেলার মহিষখোচা ইউনিয়ন পরিষদ মাঠে নদী ভাঙন কবলিতদের মধ্যে টিন ও নগদ অর্থ বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, এক শ্রেণির মানুষ বিভ্রান্তি ছড়াচ্ছে। সেদিকে কান দিবেন না। বিদ্যুত বিভাগে এক শ্রেণির দালাল রয়েছে। দালালদের কোনো পয়সা দিবেন না। বিদ্যুতের জন্য একটি টাকাও লাগে না। ঘরে ঘরে বিদ্যুত দেওয়া হচ্ছে। গরীব দুস্থদের প্রতারণা করে টাকা আদায় থেকে বিরত থাকতে দালালদের হুশিয়ারী করেন তিনি।

মহিষখোচা ইউপি চেয়ারম্যান মোসাদ্দেক হোসেন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রবিউল হাসান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি তাহির তাহু, লালমনিরহাট সমাজসেবা অধিদফতরের উপ পরিচালক মোশারফ হোসেন, আদিতমারী উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মফিজুল হক, ভেলাবাড়ি ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আলী, ভাদাই ইউপি চেয়ারম্যান রোকনুজ্জামান রোকন, মহিষখোচা ইউপি প্যানেল চেয়ারম্যান মজমুল হক প্রমুখ।

তিস্তার ভাঙনে বিলিন মহিষখোচা ইউনিয়নের দুইশত পরিবারের প্রত্যেককে ত্রাণ মন্ত্রণালয়ের বরাদ্দের এক বান্ডিল ঢেউটিন ও গৃহনির্মাণ বাবদ তিন হাজার টাকা দেওয়া হয়।

Pin It

Comments are closed.