চোরাচালান ও মাদকদ্রব্য নির্মূলে দেশ সেরা লালমনিরহাট পুলিশ

অনলাইন ডেস্ক : চোরাচালান ও মাদকদ্রব্য নির্মূলে গুরুত্ব সহকারে দায়িত্ব পালন করায় লালমনিরহাট জেলা পুলিশ ‘গ গ্রুপে’ দেশ সেরা হিসেবে নির্বাচিত হয়েছে।

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক শনিবার (২৮ জানুয়ারি) এ উপলক্ষে লালমনিরহাট পুলিশ সুপার এসএম রশিদুল হকের হাতে ক্রেস্ট ও সনদ তুলে দেন।

লালমনিরহাট পুলিশ সুপারের কার্যালয় স‍ূত্রে জানা যায়, ২০১৬ সালের জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত বিপুল পরিমাণ মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে। ৬৬৭টি নিয়মিত মামলা ও ৪৪টি জিডি মূলে ৭০১ জনকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে গ্রেফতার করেছে লালমনিরহাট জেলা পুলিশ।

উদ্ধারকৃত এসব মাদকদ্রব্যের মধ্যে রয়েছে-ফেনসিডিল ১১ হাজার ৩০০ বোতল, গাঁজা এক হাজার ১০৬.৭৪ কেজি, হিরোইন তিন হাজার ২১৭ পুরিয়া, ইয়াবা চার হাজার ৩৫৮ পিস, বিদেশি মদ ৩২২ বোতল ও ৩০ বোতল দেশি মদ।

এ জেলার মাদক নিয়ন্ত্রণের চ্যালেঞ্জ নিয়ে ২০১৬ সালের ১৯ জুলাই পুলিশ সুপার হিসেবে যোগ দেন এসএম রশিদুল হক। তার অভিযানে ও জেলায় কর্মরত পুলিশ সদস্যদের তৎপরতায় প্রতিনিয়ত মাদকসহ ব্যবসায়ীদের গ্রেফতার করা হয়। একপর্যায়ে পুলিশি তৎপরতায় দেড় সহস্রাধিক মাদক ব্যবসায়ী আনুষ্ঠানিকভাবে মাদক ছেড়ে দিয়ে নতুন জীবনযাপনের শপথ নেন।

শুধু অভিযানেই সীমাবদ্ধ ছিলো না। মাদক নির্মূলে প্রতিটি পাড়া-মহল্লায় গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে মাদকবিরোধী সভা সেমিনারও করেছেন লালমনিরহাট পুলিশ সুপার। মাদক উদ্ধারে ব্যাপক সাফল্য অর্জনের জন্য পুলিশ সপ্তাহ উদযাপন অনুষ্ঠানে ‘গ গ্রুপে’ সেরা মাদক উদ্ধারকারী হিসেবে মনোনীত হন লালমনিরহাট পুলিশ সুপার।

লালমনিরহাট পুলিশ সুপার এসএম রশিদুল হক জানান, এ অর্জন লালমনিরহাটবাসীর, এ অর্জন লালমনিরহাট পুলিশের প্রতিটির সদস্যের। এসময় জেলাকে মাদকমুক্ত করতে সর্বস্তরের মানুষের সহযোগিতা কামনা করেন তিনি। সূত্র: বাংলানিউজ

Pin It

Comments are closed.