কালীগঞ্জে ২ অটোবাইক ছিনতাইকারী আটক

IMG_২০১৬০৮০৯_১৭৩১৩০

 
লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় অটোবাইক ছিনতাই কালে এলাকাবাসি আটক করে পুলিশে সোপর্দ করেছে। এরা হচ্ছে রংপুরের গঙ্গাচড়া উপজেলার মটুকপুর গ্রামের মহুবরের ছেলে আয়ুব আলী (৩২) ও একই উপজেলার বিনবিনিয়াচর গ্রামের মজিবরের ছেলে শাফিনুর (২৮)। অপর ১জন পালিয়ে গেছে।

মঙ্গলবার (৯ আগষ্ট) সকালে লালমনিরহাট জেল হাজতে পাঠিয়েছেন কালীগঞ্জ থানা পুলিশ।

এদিকে থানায় দুদিন ধরে কালীগঞ্জ থানায় আটক করে রাখা হয়েছিল দুই ছিনতাইকারীকে। ছিনতাইকারীদের ছাড়িয়ে নেয়ার জন্য একটি চক্র জোর তদ্বির করে আসছিল থানায় বলে পরিবারের পক্ষ থেকে প্রতিনিধিকে জানিয়েছেন।

অটো চালক রবীন উপজেলার তুষভান্ডার ইউনিয়নের দক্ষিন ঘনেশ্যাম গ্রামের মৃত:জিতীনের ছেলে।

কালীগঞ্জ থানা পুলিশ ও এলাকাবাসি জানায়, গত রবিবার(৭ আগষ্ট) ৩ ছিনতাইকারী যাত্রী বেশে কালীগঞ্জের তুষভান্ডার বাজার থেকে ব্যাটারী চালিত অটোবাইক ভাড়া করে ছিনতাই কারীরা। বিকাল ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত আড়াইশ’ টাকায় ভাড়া দিবেন বলে আলাপ সাপেক্ষে ভাড়া নেন। গরীব ও সহজ সরল রবীন তাদের কথামত বিভিন্ন এলাকা অটো নিয়ে ঘুরে বেড়ায়। পরে ভাড়ার টাকা দেয়ার অজুহাতে তাকে গভীর রাতে আমিনগঞ্জ চর এলাকায় নিয়ে যায় তিনজন ছিনতাইকারী। অটোবাইক রাস্তায় রেখে যাওয়ার পথেই থাকে মাটিতে ফেলে মুখ চেপে ধরে মাধরধন শুরু করেন ছিনতাইকারীরা । আহত করে রবীনের হাত মুখ বেঁধে আবারও এলোপাতারী মারধোর করতে করতে একটি নির্জ্জন কলাবাগানে নিয়ে যায়। এদিকে ছিনতাইকারীরা রবীনের অটো নিয়ে পালানোর চেষ্টা করার সময় জনৈক দুই পথচারী অই রাস্তা দিয়ে যাওয়ার সময় কলাবাগানে মানুষের আর্তনাদ শুনে এগিয়ে গেলে ছিনতাইকারীরা পালাবার জন্য দৌড় দেয়। পথচারীর চিৎকারে চারদিক থেকে আশে পাশের লোকজন ছুঁটে এলে আয়ুব আলী ও শাফিনুর নামের ২ ছিনতাইকারীকে স্থানীয় এলাকাবাসী আটক করে। অবস্থার বেগতিক দেখে অপর একজন অটোবাইকটি রাস্তায় ফেলে পালিয়ে যায়। আটক হয় দুজন।

খবর পেয়ে কালীগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থল থেকে দুই ছিনতাইকারীকে থানায় নিয়ে আসে। মুমুর্ষ অবস্থায় অটোবাইক চালক রবীনকে উদ্ধার করে কালীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে এলাকাবাসী।

হাসপাতালে গিয়ে দেখা য়ায়, চালক রবীনের চিকিৎসা চললেও (৯ আগষ্ট, দূপুর ২টা পর্যন্ত) তার জ্ঞান ফিরলেও সে তখন পর্যন্ত কথা বলতে পারছেনা।

অটোচালক রবীনের মা সন্ধ্যা রানী বলেন, গ্রাম্য মাতাব্বরা একটি গুজব ছড়াচ্ছে পারিবারিক জের রয়েছে। আমাদের সাথে কোন পারবারকি জের নেই বাবা। কান্নাজড়িত কন্ঠে রবীনের মা আরো বলেন, ‘হামার ছেলেটাকে মারি ফেলবার ধরছিল। এদের বিচার ভগবান করবে।’

থানায় মামলা হতে এত দেরি হয়েছে কেন-এমন প্রশ্নে রবীনের বড় দিনবন্ধু বলেন, এলাকার কিছু লোক ধরছিল, মামলা করলে অটোবাইটি আর পাবো না এমন কথায় আমারা মামলা করতে চাইনি। চিকিৎসার টাকা নিয়ে থানায় অভিযোগ না করা কথা বলেছেন ছিনতাইকারী একটি চক্রের দল। দিনবন্ধু আরো বলেন, অনেক কষ্টে ৮০হাজার টাকা দিয়ে অটো কিনে ছোট ভাইকে দিয়েছি। মামলা করলে যদি অটো যদি থানা থেকে না দেয় পুলিশ সেই কারণে মামলা করতে দেরী হয়েছে।

স্থানীয় ইউপি সদস্য রেজাউল করিম জানান, সংঘবদ্ধ একটি চক্র দীর্ঘদিন থেকে অটোরিক্সা, অটোবাইক, মোটরসাইকেল অভিনব কায়দায় চুরি-ছিনতাই করে আসছে। খোঁজ নিয়ে জানা যায়, গত ৩ বছরে এ উপজেলায় ৩২টির ও বেশী মোটরসাইকেল, অটোরিক্সা, অটোবাইক চুরি এবং ছিনতাই হয়েছে।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরজু মোঃ সাজ্জাদ হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মঙ্গলবার (৯ আগষ্ট) সকালে ২ ছিনতাইকারীর বিরুদ্ধে একটি মামলা করার হয়েছে। আটককৃতদের আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরন করা হয়েছে।

Pin It

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।