ইসলামকে নিয়ে যারা খেলছে বাংলাদেশে তাদের স্থান নেই : স্বরাষ্ট্রমন্ত্রী

 

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন এমপি বলেছেন, দেশী-বিদেশী য়ড়যন্ত্রে যারা শান্তির ধর্ম ইসলামকে নিয়ে খেলছে, তাদের বাংলাদেশে কোন স্থান নেই।
তিনি বরেন, বাংলাদেশে জাতি, ধর্ম, বর্ণ, পেশা নির্বিশেষে সমাজের সকল স্তরের মানুষ এখন জঙ্গিবাদ নির্মূলে জেগে উঠেছে। জঙ্গি- সন্ত্রাসের বিরুদ্ধে সারাদেশ আজ ঐক্যবদ্ধ হয়েছে। ১৯৭৫ সালে জাতির জনক বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যাকান্ডের পর জামায়াত- শিবির রগকাটার মাধ্যেমে এদেশে জঙ্গিবাদের সূচনা করে। একাত্তুরের পরাজিত শক্তিরাই এদেশে হত্যাযজ্ঞ চালাচ্ছে। যখন উন্নয়নে বাংলাদেশ বিশ্বে রোল মডেল হিসেবে পরিচিতি লাভ করেছে, তখন তারাই ধর্মের নামে মানুষ হত্যা করছে।

তিনি আজ শনিবার বিকেলে নগরীর রংপুর পুলিশ লাইন্স মাঠে বাংলাদেশ পুলিশের রংপুর রেঞ্জ আয়োজিত বিভাগীয় পর্যায়ের সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী সর্বধর্মীয় প্রীতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
সমাবেশে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আগস্ট মাস শোকের মাস। ১৯৭৫ সালের ১৫ আগস্ট মাসেই বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছে। ২১ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গ্রেনেড মেরে হত্যার চেষ্ট করা হয়। এ পর্যন্ত ১৯ বার প্রধান মন্ত্রীকে হত্যার চেষ্টা করা হয়েছে। একবারো তারা সফল হয়নি। আগামীতেও হবেনা। এজন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।

তিনি বলেন, সারা দেশে এক থেকে দেড়’শ জঙ্গি রয়েছে। এরা জামাক-শিবির সৃষ্ট জেএমবি, আনসারুল্লাহ বাংলা টিম, হরকাতুল্লাহ জেহাদসহ বিভিন্ন নামে সন্ত্রাসী কর্মকাণ্ড চালাচ্ছে। এদের অধিকাংশকেই গ্রেপ্তার করা হয়েছে। বাকিরাও অচিরেই গ্রেপ্তার হবে। এরা ধর্মের নামে, ইসলামের নামে আমাদের দেশকে কালিমা লেপন করতে চাচ্ছে। ইসলামসহ কোনও ধর্মেই হতাকাণ্ড সর্মথন করে না।

তিনি আরো বলেন, কোন হত্যাকান্ড হলেই দশ মিনিটের মধ্যে ওয়েব সাইটে চলে যায় এটা আই এস করেছে। দেশে আইএসএর কোন অস্থিত্ব নেই। ইসলাম নিয়ে যারা খেলা করছে তাদের স্থান বাংলাদেশে নেই।

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশের পুলিশ প্রধান ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) একেএম শহিদুল হক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে জঙ্গি দমনের ডাক দিয়েছেন। তার ডাকে সারা দিয়ে দেশবাসি ঐক্যবদ্ধ হয়েছেন। বাংলাদেশ সম্প্রীতির দেশ। এই সম্প্রীতি নষ্ট হতে দেয়া যাবে না।

রংপুর রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুকের সভাপতিত্বে সমাবেশে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন রংপুর-৪ আসনের সংসদ সদস্য এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি টিপু মুনশি এমপি।
বিশেষ অতিথির বক্বতব্য রাখেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী আলহাজ্ব মশিউর রহমান রাঙ্গা এমপি, রংপুর সিটি কর্পোরেশনের মেয়র (প্রতিমন্ত্রী) আলহাজ্ব সরফুদ্দীন আহমেদ ঝন্টু, আবুল কালাম এমপি , হোসনে আরা লুৎফা ডালিয়া এমপি, রংপুর বিভাগের বিভাগীয় কমিশনার কাজী হাসান আহমেদ।

Pin It

Comments are closed.