আসামের ৬৩ মামলার আসামি অস্ত্র ও গুলিসহ লালমনিরহাটে আটক

নিউজ ডেস্ক :: ভারতের আসাম রাজ্যে মাওবাদী চরমপন্থী দলের সদস্য ও ৬৩ মামলার পলাতক আসামি আমিনুর মাতব্বরকে লালমনিরহাটের পাটগ্রামে আটক করা হয়েছে। এ সময় তার কাছ থেকে ৪৮ রাউন্ড গুলি ও একটি পিস্তল জব্দ করেছে পুলিশ। আমিনুরের সঙ্গে আরও একজনকে আটক করা হয়েছে।

পাটগ্রাম থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) ফিরোজ কবির জানান, আমিনুর মাতব্বর ওরফে জাকির মাতব্বর ওরফে পাগলা আটাং (২৬) ভারতের আসাম প্রদেশের কোকড়াঝাড় জেলার গোসাইগঞ্জ উপজেলার মাটিয়াপাড়া এলাকার মৃত বাবলু মাতব্বরের ছেলে। তাকে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার পশ্চিম জগতবেড় এলাকার সাহাজুল ইসলামের ছেলে আব্দুর রশিদের (৩২) বাড়ি থেকে বৃহস্পতিবার দিনগত রাত আনুমানিক ২টার দিকে আটক করা হয়। বাড়ির মালিক আব্দুর রশিদকেও আটক করা হয়েছে। এ সময় আমিনুরের কাছ থেকে ইতালিতে তৈরি একটি পিস্তল, দুটি ম্যাগাজিন ও ৪৮ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

ফিরোজ কবির আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আমিনুর মাতব্বর জানিয়েছে ভারতের জেলে আব্দুর রশিদের সঙ্গে তার পরিচয়। এই পরিচয়ের সূত্র ধরে আমিনুর দুই থেকে আড়াই মাস আগে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার জগতবেড় সীমান্ত দিয়ে বাংলাদেশে অবৈধভাবে প্রবেশ করে।

পাটগ্রাম থানার ওসি অবনী শঙ্কর কর বলেন, আটক দুই ব্যক্তির বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে। তবে তদন্তের স্বার্থে এর বাইরে এখনই আর কিছু বলা যাচ্ছে না।

Pin It

Comments are closed.