আদিতমারীতে ৮ লাখ টাকা ছিনতাইয়ের অভিযোগ

জিন্নাতুল ইসলাম জিন্না :: লালমনিরহাটের আদিতমারীতে হামলা চালিয়ে ঠিকাদারের ৮ লাখ টাকা ছিনতাইয়ের অভিযোগে আদিতমারী থানায় একটি মামলা দায়ের হয়েছে। মঙ্গলবার দুপুরে আদিতমারী থানায় মামলাটি দায়ের করেন মেসার্স দাউদ এন্টারপ্রাইজের শেয়ার পার্টনার আব্দুল মজিদ।

পুলিশ ও স্থানীয়রা জানান, উপজেলার খাতাপাড়ার আব্দুল মজিদ ও আদিতমারী আদর্শপাড়ার ইকবাল হোসেন দাউদ যৌথভাবে আদিতমারী রেলস্টেশন এলাকায় যৌথ অংশিদারিত্বে মেসার্স দাউদ এন্টারপ্রাইজ নামে রড সিমেন্ট ও ঠিকাদারী ব্যবসা করে আসছেন। চলতি অর্থ বছরে স্কুল, সেতু, ব্রীজ ও রাস্তাসহ ১৮টি সরকারী কাজ করছে ঠিকাদারী এই প্রতিষ্ঠানটি।

বেশ কিছু দিন ধরে ওই ঠিকাদারী প্রতিষ্ঠানের কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে আসছিল আদিতমারী উপজেলা পরিষদ পাড়ার সাবেক ইউপি সদস্য হায়দার আলী আকন্দের ছেলে এমদাদুল হক বাবুল। চাঁদা না দেয়ায় ক্ষিপ্ত হয়ে সোমবার সন্ধ্যায় দেশী অস্ত্রসহ দলবল নিয়ে ওই ঠিকাদারী প্রতিষ্ঠানে হামলা চালিয়ে লেবার পেমেন্টের জন্য ক্যাশে থাকা ৮ লাখ টাকা ছিনিয়ে নেয় বাবুল ও তার সঙ্গীয়রা।

এ সময় বাঁধা দিতে গেলে ঠিকাদার ইকবাল হোসেন দাউদ ও আব্দুল মজিদকে দেশী অস্ত্রে সজোরে আঘাত করে টাকা নিয়ে ছটকে পড়ে। ঠিকাদারদের আত্মচিৎকারে স্থানীয়রা এসে তাদেরকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে প্রথমে আদিতমারী হাসপাতালে পরে লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনায় মেসার্স দাউদ এন্টারপ্রাইজ এর শেয়ার পার্টনার আব্দুল মজিদ বাদি হয়ে এমদাদুল হক বাবুলকে প্রধান করে ৪ জনের নামসহ অজ্ঞতানামা আরো ৪/৫ জনের বিরুদ্ধে আদিতমারী থানায় একটি মামলা দায়ের করেন।

লালমনিরহাট সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আজমল হোসেন জানান, একজন ঠিকাদারের ডান হাতের তর্জনী আঙ্গুল বিচ্ছন্ন হয়েছে এবং অপরজনের বাম কান পড়ে গেছে। চিকিৎসা চলছে, সুস্থ হতে কিছুটা সময় লাগবে।

আদিতমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হরেশ্বর রায় জানান, অভিযোগ পেয়েছি, তদন্ত চলছে। পাশাপাশি মামলার আসামীদের গ্রেফতার করতে পুলিশের চেষ্টা অব্যহত রয়েছে বলেও জানান তিনি।

Pin It

Comments are closed.