আদিতমারীতে সিদ কেটে ২০ বাড়িতে চুরি

লালমনিরহাটের আদিতমারী উপজেলার দুই গ্রামে ১০ দিনের ব্যবধানে ২০টি বাড়িতে দুধর্ষ চুরির ঘটনায় রাত জেগে পাহারা বসিয়েছে গ্রামবাসী।

স্থানীয়রা জানান, আদিতমারী উপজেলার কমলাবাড়ি ইউনিয়নের কাজিচওড়া ও ছোটকমলাবাড়ি গ্রামে গত ১০/১৫ দিন থেকে চুরির উপদ্রপ বেড়েছে। বাড়ি চুরির আশংকায় রাজ জেগে পালাক্রমে পাহারা দিচ্ছে গ্রাম বাসী। চোর ধরতে মারপিটের শিকারও হয়েছেন অনেকেই। এরপরও চোর চক্রের হাত থেকে রক্ষা পায়নি বাড়ি।

img_%e0%a7%a8%e0%a7%a6%e0%a7%a7%e0%a7%ac%e0%a7%a6%e0%a7%af%e0%a7%a7%e0%a7%a8_%e0%a7%a8%e0%a7%a7%e0%a7%a7%e0%a7%a8%e0%a7%ab%e0%a7%aa

গত রোববার( ১২সেপ্টেম্বর) দিনগত রাতে ঘরের সিদ কেটে স্বর্নালংকার ও ভাতার ৩০ হাজার টাকা চুরি হয়েছে ছোট কমলাবাড়ি গ্রামের মুক্তিযোদ্ধা আব্দুস সামাদের। ঈদের খরচের জন্য সরকারী ভাবে প্রদত্ত মুক্তিযোদ্ধার সম্মানী ভাতার ৩০ হাজার টাকা চুরি হওয়ায় ঈদ নিয়ে সংকটে মুক্তিযোদ্ধা পরিবার।

১০দিন আগে প্রথম চুরি হয় কাজির চওড়া গ্রামের গরু ব্যবসায়ী কাজল ও মোহাম্মদ আলীর বাড়ি। কাজলের বাড়ির সিদ কেটে ৫৪ হাজার ও মোহাম্মদ আলীর বাড়ি থেকে ৫০ হাজার টাকা চুরি করে চোর চক্রটি। এরপর হারিছ আলীর বাড়ির সিদ কাটলেও মালিকের তাড়া খেয়ে গরু ছেড়ে পালিয়ে যায় চোর।

ওই গ্রামের কৃষক হেদায়তুল্লার বাড়ির সিদ কেটে গত সপ্তাহে ১৯ হাজার টাকা ও আরফান আলীর একটি বাই সাইকেল চুরি নিয়ে যায় চোর চক্রটি।

এ ভাবে ওই দুই গ্রামের মোন্নাফ আলী, জুরান আলী, সাইদুল ইসলাম, হারিছ কোম্পানী, হাফেজ শাহী, কুদ্দুস আলী, বারেক আলী, আজর আলীসহ অনেকেরই বাড়ি চুরি হয়েছে গত ১০ দিনে।

মোন্নাফ আলীর ছেলে চোর চক্রটিকে আটকের চেষ্টা করলে তাকে মারপিট করে পালিয়ে যায়। আজর আলীর চুরি হওয়া গরু পাশ্ববর্তি কালীগঞ্জ উপজেলার শিয়ালখোয়া হাটে বিক্রি করতে গেলে গরুটি উদ্ধার হয়। তবে স্থানীয় কতিপয় মাতব্বরের কারনে বেঁচে যায় চোর চক্রটি।

সকল বাড়ি চুরির ধরন একই হওয়ায় স্থানীয়দের ধারনা একটি সংঘবদ্ধ চোর চক্র এ কাজটি করছে। চোর ধরতে ও নিজ বাড়ি রক্ষা করতে পরিবারের সদস্যরা পালাক্রমে রাত জেগে পাহারা দিচ্ছে বাড়ি।

কমলাবাড়ি ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন আলাল ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, চোর চক্রটি কয়েক দিন ধরে এলাকায় আতংক সৃষ্টি করেছে। চোর ধরতে গ্রাম পুলিশকেও সজাগ রাখা হয়েছে।

আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হরেশ্বর রায় জানান, শুনেছি ওই দুই গ্রামে কয়েকটি বাড়ি চুরি হয়েছে তাই ওই এলাকায় টহলও জোরদার করা হয়েছে। আতংকিত না হয়ে পুলিশকে সহযোগিতা করারও আহবান জানান তিনি।

Pin It

Comments are closed.