‘আওয়ামী লীগ-বিএনপি যত দিন থাকবে, কোনো নেতা জন্মাবে না’

IMG_২০১৬০৮১১_০২৫০৪৩

 
কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেছেন, ‘আমি আওয়ামী লীগেও নেই, বিএনপিতেও নেই। এদের দিয়ে এ দেশে কিছুই হবে না। এ দুই দল যতদিন থাকবে এ দেশে কোনো নেতা জন্মাবে না।’

গত মঙ্গলবার উপজেলার পাখিউড়া এলাকায় বানভাসী অভুক্ত ৩ শতাধিক মানুষকে খিচুড়ি খাওয়ানোর ব্যবস্থা করেন। তিনি নিজেও তাদের সঙ্গে খিচুড়ি খান।

এর আগে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

কুড়িগ্রামের রৌমারীকে সরকারিভাবে কেন মুক্তঞ্চল ঘোষণা হয়নি এমন এক প্রশ্নের জবাবে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেছেন, ‘একাত্তরের অগ্নিঝরা দিনগুলোতে রৌমারীর মাটিতে পাক হানাদাররা পা দিতে পারেনি। প্রথমত রৌমারীর নেতারা মুক্তাঞ্চল ঘোষণার ব্যাপারে চেষ্টা করেননি, পাশাপাশি রৌমারীকে নিয়ে সরকারেরও কোনো ইচ্ছে বা মাথা ব্যাথা নেই’।
সোমবার বিকেল ৫টার দিকে রৌমারীর বানভাসী মানুষদের দেখতে আসেন তিনি।

কৃষক শ্রমিক জনতা লীগের মহাসচিব হাবিবুর রহমান জানান, মঙ্গলবার রৌমারীর পাখিউড়া থেকে চিলমারীর ঢুষমারা এলাকায় রাত যাপন করেন। বুধবার গাইবান্ধার মোল্লারচর, বৃহস্পতিবার দেওয়ানগঞ্জের ফুটানিরচর। এভাবে যমুনা সেতু পর্যন্ত যাওয়ার কথা আছে তার। তিনি যেখানেই যাবেন সেখানকার মানুষদের খিচুড়ি খাওয়াবেন। সেই সাথে বিশুদ্ধ পানি, ওষুধ, ছোটদের জন্য নতুন জামা ও চকলেটের ব্যবস্থা করছেন।

তার সঙ্গে রয়েছেন যুব আন্দোলন কমিটির সভাপতি হাবিবুন্নবী সোহেল, টাঙ্গাইল জেলা কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি এইচএম আব্দুল হাই, সাধারণ সম্পাদক এ্যাড. রফিকুল ইসলামসহ প্রায় ৩০জনের একটি বহর।

Pin It

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।